fbpx
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৮:২১ পূর্বাহ্ন

ডিএমপি’র মাদকবিরোধী অভিযানে ৮ মাসে গ্রেফতার প্রায় ১৪ হাজার

অনলাইন
  • আপডেট টাইমঃ রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ৫৭ বার পঠিত

মাদকবিরোধী অভিযানে গত আট মাসে প্রায় ১৪ হাজার জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এসময় সাড়ে মামলা হয়েছে ৯ হাজারেরও বেশি।

ডিএমপি সূত্র জানিয়েছে, চলতি বছরে জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত মাদকদ্রব্য উদ্ধার ও নিয়ন্ত্রণে ‘জিরো টলারেন্স’ নীতি অবলম্বন করে ধারাবাহিক সাফল্য ধরে রেখেছে। চলতি বছরের জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত ঢাকা মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ মাদক মামলায় মোট ১৩,৯৪২ জনকে গ্রেফতার করেছে। আর এ সংক্রান্তে ডিএমপির বিভিন্ন থানায় গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৯,৮২১টি মামলা রুজু হয়েছে।ডিএমপির মাদকবিরোধী অভিযানে অত্যন্ত ভয়াবহ মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিপূর্ণ একটি ব্যয়বহুল নতুন ধরনের মাদক আইস (ক্রিস্টাল মেথ বা ডি মেথ) ৭২৭ গ্রাম আইস উদ্ধার করা হয়। এছাড়াও পাশ্চাত্য বিশ্বে hallucinogenic drug হিসেবে পরিচিত LSD (Lysergic acid diethylamide) ড্রাগ ২ গ্রাম ১২ মি.গ্রা. ও ৪০ পিস উদ্ধার করা হয়। যা খুব ছোট একটি কাগজের টুকরো সদৃশ মাদকমিশ্রিত বস্তু। মাদকসেবীরা উক্ত মাদকের ব্লন্ট জিহবার নিচে বা উপরে দিয়ে নেশা করে।

উদ্ধারকৃত অন্যান্য মাদকদ্রব্যের মধ্যে রয়েছে- ৩১,৬৭,৭২৩ পিস ইয়াবা, ৫৮৯৮ কেজি ৬৩ গ্রাম গাঁজা , ৬১ কেজি ৬৬০ গ্রাম হেরোইন, ১০ কেজি আফিম, ৪৪৪২৬ ক্যান বিয়ার, ৪০৫৫৪ বোতল ফেনসিডিল, ১৩৭৪৬ এ্যাম্পুল নেশাজাতীয় ইনজেকশন, ৩৭৪৬ বোতল ও ৫৯.৪০ লিটার বিদেশি মদ, ৬৭১৮  লিটার ২৫০ মি.লি দেশি মদ, ১০৫২১ লিটার চোলাই মদ,  ৮১৭১ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট, ৪ পাউন্ড সাপের বিষ, ৩৩০০ পিস সিন্ডা ট্যাবলেট, ২৫ কৌটা ড্যান্ডি, ২২ কেজি শিষা ও শিষার স্ট্যান্ড ১৮ টি, ২ গ্রাম এমফিটামিন, ১ গ্রাম ৩ মি.গ্রা. ডিএমডি, এমকেডিএল ২২৪ বোতল ও এস্কাফ ১২৯ বোতল। সূত্র: ডিএমপি নিউজ

নিউজটি শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর...

এনএএন টিভি লাইভ

%d bloggers like this: