fbpx
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১২:৩৬ অপরাহ্ন

ক্যালেন্ডার ও ই-মেইল সেবা আনছে জুম অ্যাপ

অনলাইন
  • আপডেট টাইমঃ শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০
  • ৩৮ বার পঠিত
NAN TV

করোনা মহামারিতে ব্যাপক জনপ্রিয়তা পায় ভিডিও কনফারেন্স মাধ্যম জুম অ্যাপ। যার মধ্য দিয়ে যোগাযোগ থেকে শুরু করে অফিস মিটিং এমনকি স্কুল কলেজের ক্লাস-পরীক্ষাও নেয়া হচ্ছে।

গ্রাহক সংখ্যা অবিশ্বাস্য হারে বৃদ্ধির ফলে প্রতিষ্ঠানটি ভিডিও কলিং সেবার পাশাপাশি মনোযোগী হয়েছে অন্যান্য সেবার দিকে। তারই ধারাবাহিকতায় নতুন ফিচার হিসেবে জুম অ্যাপ এবার ই-মেইল ও ক্যালেন্ডার সেবা যুক্ত করছে।

প্রযুক্তি মাধ্যম ভার্জ জানিয়েছে, চলতি বছর প্রতিষ্ঠানটির শেয়ার মূল্য ৫শ শতাংশেরও বেশি বৃদ্ধি পেয়েছে।

সে কারণে প্রতিষ্ঠানটি কর্মী সংখ্যা বৃদ্ধির পাশাপাশি নতুন নতুন সেবা নিয়ে ইতোমধ্যে কাজ শুরু করেছে। আর বাসায় বসে কর্মীদের কাজের সুবিধা থাকায় করোনা সংক্রমণের ঝুঁকিও কমে গেছে।

জানা গেছে, নতুন বছরের শুরুতেই ওয়েব ই-মেইল সেবা পরীক্ষামূলক শুরু করা হতে পারে। তবে ক্যালেন্ডার নিয়ে এখনই কোন তথ্য জানা যায়নি।

করোনা ভাইরাসের টিকা সর্বত্রই চলে আসলে প্রতিষ্ঠানগুলো তাদের কর্মীদের বাসা থেকে অফিসে ফিরিয়ে আনবে। ফলে স্বাভাবিকভাবেই কমে আসবে জুম অ্যাপের ব্যবহার। সে দিক বিবেচনায় নিয়ে আগে ভাগেই বিকল্প পদ্ধতি চালু করতে যাচ্ছে জুম কর্তৃপক্ষ।

অবশ্য জুম অ্যাপের প্রতিদ্বন্দ্বী প্লাটফর্মগুলোর অনেকেরই ক্যালেন্ডার, ই-মেইল ও ভিডিও কনফারেন্সিং সেবা রয়েছে। এর মধ্যে রয়েছে মাইক্রোসফট অফিস ৩৬৫ ও গুগল ওয়ার্ক স্পেস। সে কারণে, জুম অ্যাপও তার প্রতিদ্বন্দ্বীদের পথ অনুসরণ করবে এমনটাই স্বাভাবিক।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর...

এনএএন টিভি লাইভ

%d bloggers like this: