fbpx
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২:৩৬ অপরাহ্ন

সাগরপাড়ে ভেসে এলো ৩০ হাজার কেজির তিমি!

অনলাইন
  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • ২০ বার পঠিত

ভারতের মুম্বাইয়ের সাগরপাড়ে ভেসে এসেছে ৪০ ফুট দীর্ঘ এবং ৩০ হাজার কেজি ওজনের বিশালাকার তিমি। এমন দানবীয় তিমি দেখে বেশ অবাক হয়েছেন সাগর পাড়ের মানুষরা। এত বড় জীব পৃথিবীতে থাকতে পারে, এমনটা ভাবতে পারছিলেন না অনেকে। এ কারণে নিজে চোখে প্রাণীটি দেখতে পালঘরের সৈকতে জড়ো হয়েছেন স্থানীয়রা।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, ভারতের মহারাষ্ট্রের ভাসাই এলাকার সমুদ্র সৈকত তেমন জনপ্রিয় নয়। সেখানেই এই বিশাল তিমিটি ভেসে এসেছিল, যা দেখতে রাতারাতি ভিড় জমিয়েছিলেন সাধারণ মানুষরা। বিশেষজ্ঞরা তিমির দেহটি উদ্ধার করে জানিয়েছিলেন, এটি সম্ভবত আরব সাগরে গভীর সমুদ্র থেকে ভেসে এসেছে। সম্ভবত আগস্টের মাঝামাঝি এই তিমিটির মৃত্যু হয়েছে।তবে তিমির দেহ আসায় ভিড় হয়, পাশাপাশি বেশ মুশকিলে পড়েন আশেপাশে বাসিন্দারা। দেহ কিছুক্ষণ সাগর পাড়ে থাকার পড়েই তা পচতে শুরু করে। যাতে তৈরি হয় তীব্র দুর্গন্ধ। এলাকায় থাকা প্রায় অসম্ভব হয়ে ওঠে বাসিন্দাদের কাছে।

পরে ভারতের প্রশাসনিক কর্মকর্তারা জানান, এটি আকারে এতই বড় যে অন্য কোথাও নিয়ে যাওয়ায় প্রায় অসম্ভব। সেই কারণে সৈকতেই কোথাও একটা একটি পুঁতে দেওয়া হবে। সেই মতো প্রায় ২৪ ঘণ্টার চেষ্টা একটি ৫ ফুট গভীর, ৪০ ফুট দীর্ঘ গর্ত খোঁড়া হয়। সেখানেই সমাধি হয় তিমির

নিউজটি শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর...

এনএএন টিভি লাইভ

%d bloggers like this: