fbpx
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৭ পূর্বাহ্ন

বুড়িচংয়ে ৩ ফসলি জমি দখল করে বৃক্ষরোপণ প্রকল্প

অনলাইন
  • আপডেট টাইমঃ বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫ বার পঠিত

কুমিল্লা বুড়িচং উত্তর রাজাপুরে কৃষকের তিন ফসলি জমি দখল করে বৃক্ষরোপণ প্রকল্প করার অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, পূর্ণমতি ইউনিয়নের উত্তর রাজাপুর থেকে বুড়িচংয়ের বাকশীমুল ইউনিয়ন পর্যন্ত প্রায় ১৫ গ্রামের জমির পাশ দিয়ে একটি খাল রয়েছে।  সেই খালের আশপাশে সব কৃষি জমি।  উত্তর রাজাপুর মৌজায় জোর করে কৃষিজমি ভরাট করে বৃক্ষরোপণ প্রকল্প গড়ে তোলা হচ্ছে।

উপজেলার কুপূর্ণমতির এলাকার অধ্যাপক মোস্তফা কামালসহ একটি  প্রভাবশালী মহল ওই প্রকল্প করছেন বলে অভিযোগ করেন ভুক্তভোগী ইকবাল আহাম্মদ।

তিনি মঙ্গলবার বুড়িচং উপজেলা সদরে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) লিখিত অভিযোগ করে জানান, তার ফসলি জমির জোর করে জমি দখল করে বৃক্ষরোপণ করছে মোস্তফা কামাল গংরা।

অভিযোগ ইকবাল আরও বলেন, তফসিলভুক্ত ভূমির মালিক, ভূমির পাশ দিয়ে একটি খাল রয়েছে।  খালপাড়টি মালিকানা জায়গায় বৃদ্ধমান।  মোস্তফা কামাল সেখানে বৃক্ষরোপণ করার জন্য উদ্যোগ নিয়েছেন।

ভুক্তভোগী ইকবাল আহাম্মদ বলেন, যারা বৃক্ষরোপণ প্রকল্পের কর্তৃপক্ষের অন্যায় কাজের প্রতিবাদ করছে, তাদের বিরুদ্ধেই মামলা দিয়ে হয়রানি করা হবে বলে হুমকিও দেওয়া হচ্ছে।

এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে প্রকল্পের কর্মকর্তাকে চিঠি দিয়ে এ বিষয়ে জানতে চেয়েছেন বুড়িচং উপজেলার নির্বাহী কর্মকর্তা সাবিনা ইয়াসমিন।
তিনি বলেন, এলাকাবাসীর অভিযোগ পেয়ে আমি বিষয়টি গুরুত্ব দিয়ে তদন্ত করছি। যদি কোনো অপরাধ মূলক ও কৃষি জমি দখলের অভিযোগ প্রমাণিত হয় তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।  

অভিযোগের বিষয়ে জানতে প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামালের সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা কামাল বলেন, প্রকল্পের বিরুদ্ধে একাধিক মানববন্ধন ও সভা করা হয়েছে।  কোনো কাজ হয় না।  সরকারিভাবে এর সমাধান করা দরকার।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর...

এনএএন টিভি লাইভ

%d bloggers like this: