fbpx
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৫ পূর্বাহ্ন

নাসিকের ১৮ নং ওয়ার্ডে গণটিকা কার্যক্রমে গণভোগান্তি !

অনলাইন
  • আপডেট টাইমঃ বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ১৯ বার পঠিত

সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ওয়ার্ডগুলোতেও শুরু হয়েছে করোনার গণটিকাদান কর্মসূচীর দ্বিতীয় পর্ব। চলবে আগামীকাল ৯ সেপ্টেম্বর পর্যন্ত। দ্বিতীয় দিন বুধবার উৎসাহ নিয়ে দ্বিতীয় ডোজ দেন অনেকে, তবে ১৮ নং ওয়ার্ডে অনিয়ম ও অব্যবস্থাপনার অভিযোগ তোলেন টিকা গ্রহিতারা। কাউন্সিলর বলছে, এর চেয়ে ভালো জায়গা থাকতে হইবো না?

 
জানা যায়, এক মাস আগে ৬ দিনের গণটিকা করসূচীর মাধ্যমে করোনা টিকার প্রথম ডোজ দেয়া হয়েছে। এবার ৩ দিনেই প্রথম ডোজ টিকা গ্রহিতাদের দেয়া হচ্ছে টিকার ২য় ডোজ। 


নগরীর ১৮ নং ওয়ার্ডের টিকা কেন্দ্রে ঘুরে দেথা গেছে, উৎসাহ নিয়েই টিকা দিচ্ছেন অনেকে। তবে,  স্বেচ্ছাসেবকদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তোলেন টিকাগ্রহিতাদের কেউ কেউ। অনেকে আবার বলছেন, টিনের চালের নীচে বদ্ধ একটি ঘরে টিকার কার্যক্রম সম্পন্ন করতে গিয়ে, টিকা দিতে এসে উল্টো অসুস্থ হয়ে পড়ছি আমরা। তাছাড়া শৃঙ্খলা না থাকায় ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে না পারায় উল্টো করোনায় সংক্রমণের ঝুঁকিতে আছেন তারা। 


নাম প্রকাশে অনিচ্ছুক টিকা নিতে আসা একজন বলেন, দীর্ঘ সময় লাইনে দাড়িয়ে আছি, টিকা দিতে পারবো কিনা জানিনা, পরিচিত মুখ আসছে লাইন ছাড়াই ঢুকে যাচ্ছে ভিতরে। 


আরেকজন বলছে,  এমনিতেই প্রচন্ড গরম তার উপর টিনের চালের নীচে আবদ্ধ একটি ঘরে লাইন ধরে দাড়িয়ে থাকতে থাকতে উল্টো অসুস্থ হয়ে পড়েছি। নেই পর্যাপ্ত ফ্যান বা বাতাসের ব্যবস্থা। গরমে একেবারে হাস ফাঁস অবস্থা আমাদের। 
স্বাস্থ্যসচেতন এক টিকাগ্রহিতা বলেন, টিকার ২য় ডোজ নিতে এসে ভয় লাগছে, করোনামুক্ত হতে এসেছি নাকি করোনাযুক্ত হতে তাই বুঝতে পারছি না। একটি ঘরের মধ্যে একসাথে টিকাগ্রহন পূর্ববর্তী কার্যক্রম সম্পন্ন করতে হয়েছে সকলকে, এসময় ছিলো না সামাজিক দুরত্ব, ছিলো না স্বাস্থ্যবিধির বালাই। 


এসকল অভিযোগের বিষয়ে জানতে ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর কবির হোসাই বলেন, প্রতিপক্ষ এসব অভিযোগ করতে পারে? এর চেয়ে ভালো জায়গা থাকতে হইবো না? তাইলে কি মনে হয়, আমাদের কাউন্সিলর হওয়া ভুল হইছে। তাছাড়া কেন্দ্রগুলি এলাকায় আনা ভুল হয়েছে? 


মানুষ ঐ যে হাসপাতালে রৌদ্রে পুড়তেছে ঐটাই মনে হয় ভালো ছিলো। মানুষ ঐ রুম থেকে মাত্র ৫ মিনিটে নিবন্ধন নিয়ে এসে ঘরের ভিতরে এসি রুমে বসে তারা টিকা নিয়ে যাচ্ছে। আমরা কাউন্সিলর এটাই আমাদের বড় অপরাধ, যারা কাউন্সিলর না বিপক্ষের আছে তারা এই অপপ্রচার করছে।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর...

এনএএন টিভি লাইভ

%d bloggers like this: