fbpx
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৭:৩৪ পূর্বাহ্ন

ই-কমার্স সাইটগুলো কেন প্রতারণা করেছে তা জানতে চেয়েছে হাইকোর্ট

অনলাইন
  • আপডেট টাইমঃ রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১২ বার পঠিত

সম্প্রতি ই-ভ্যালি, ই-অরেঞ্জসহ ই-কমার্স সাইটগুলো কেন গ্রাহকদের সাথে প্রতারণা করেছে তা জানতে চেয়েছে হাইকোর্ট। একই সঙ্গে ই-কর্মাসের সাম্প্রতিক ইস্যুগুলো সম্পর্কেও জানতে চাওয়া হয়েছে।

রবিবার সকালে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ  ই-কমার্স সাইটগুলোর বিষয় জানতে চায়। সেই সঙ্গে গ্রাহকদের প্রতারিত হবার বিষয়ে জনগণকে সচেতন করার পরামর্শ দেয়া হয়।এসময় এক আইনজীবী আদালতকে বলেন, বাংলাদেশ ব্যাংকের গেটওয়ে ব্যবহার করে এই ই-কমার্স ব্যবসা চলছে। টাকাও বিদেশে পাচার করা হচ্ছে। এ বিষয়ে দুদকের তদন্ত করা উচিত বলে মত দেন আইনজীবী। এ ব্যাপারে সুনির্দিষ্ট তথ্য-উপাত্ত উপস্থাপন করলে শুনানির মাধ্যমে আদেশ দেয়ার কথা জানিয়েছে উচ্চ আদালত।

উল্লেখ্য, ইভ্যালি, ই-অরেঞ্জ ও অন্যান্য ই-কমার্স প্রতিষ্ঠানের প্রতারণা নিয়ে দেশব্যাপী আলোচনা সমালোচনা চলছে। বাজার মূল্যের চেয়ে অনেক কম মূল্যে পণ্য বিক্রির অফার দিয়ে গ্রাহকদের পণ্য না দেয়াসহ নানা বিষয়ে ই-কমার্স সাইটগুলো গ্রাহকদের সাথে প্রতারণা করেছে। এর অংশ হিসেবে ই-অরেঞ্জসহ ইভ্যালির শীর্ষস্থানীয় কর্মকতাদের গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে রাজধানীর মোহাম্মদপুরের বাসা থেকে ইভ্যালির সিইও দম্পতিকে গ্রেফতার করে র‌্যাব। এরপর পুলিশ রাসেল ও তার স্ত্রী নাসরিনকে আদালতে হাজির করে রিমান্ড আবেদন করলে শুনানি শেষে আদালত তাদের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর...

এনএএন টিভি লাইভ

%d bloggers like this: