fbpx
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০১:২২ অপরাহ্ন

পরাজয়ের শঙ্কায় ভারত

অনলাইন
  • আপডেট টাইমঃ রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ১৮ বার পঠিত
NAN TV

সিডনি টেস্টে পরাজয়ের শঙ্কায় ভারত। ৪০৭ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে দুই ওপেনারের উইকেট হারিয়ে ৯৮ রানে চতুর্থ দিন শেষ করেছে তারা।

পরাজয় এড়াতে হলে সোমবার তিন সেশন ব্যাট করতে হবে আজিঙ্কা রাহানের নেতৃত্বাধীন দলকে। এমনটি হলে ভারতের জন্য শেষ দিনে আরও ৩০৯ রান করা সম্ভব। এর ব্যতিক্রম হলে পরাজয় নিশ্চিত। তখন চার টেস্টের সিরিজে ২-১ এগিয়ে যাবে স্বাগতিক অস্ট্রেলিয়া।

সিডনি টেস্টে টস জিতে আগে ব্যাট করে স্টিভ স্মিথের সেঞ্চুরিতে ৩৩৮ রান করে অস্ট্রেলিয়া। জবাবে ব্যাটিংয়ে নেমে শুভম গিল ও চেতেশ্বর পুজারার জোড়া ফিফটিতে ভর করে ২৪৪ রান তুলতে সক্ষম হয় ভারত।

৯৪ রানের লিড পাওয়া অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে স্টিভ স্মিথ, ক্যামেরন গ্রিন ও মার্নাস লাবুশেনের ফিফটিতে ৬ উইকেটে ৩১২ রান নিয়ে চতুর্থ দিনের শেষ বিকালে ইনিংস ঘোষণা করে।

চতুর্থ ইনিংসে ৪০৭ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করে ভারত। উদ্বোধনী জুটিতে ৭১ রান যোগ করার পর ২১ রানের ব্যবধানে নেই দুই ওপেনারের উইকেট। রোহিত শর্মা ফেরেন ৫২ রানে, ৩১ রান করে আউট অন্য ওপেনার শুভম গিল।

চতুর্থ দিনের খেলা শেষে ভারতের সংগ্রহ ২ উইকেটে ৯৮ রান। পরাজয় এড়াতে হলে সোমবার তিন সেশন ব্যাট করতে হবে, তাহলে জয় না পেলেও ড্র করতে পারবে ভারত। এর ব্যতিক্রম হলে পরাজয় নিশ্চিত।

সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৩৩৮/১০ (স্টিভ স্মিথ ১৩১, মার্নাস লাবুশেন ৯১, উইল পুকোভস্কি ৬২; রবিন্দ্র জাদেজা ৪/৬২)। ২য় ইনিংস: ৩১২/৬ (ক্যামেরন গ্রিন ৮৪, স্টিভ স্মিথ ৮১, লাবুশেন ৭৩, টিম পেইন ৩৯*)।

ভারত ১ম ইনিংস: ২৪৪/১০ (চেতেশ্বর পুজারা ৫০, শুভম গিল ৫০; পেট কামিন্স ৪/২৯)। ২য় ইনিংস: ৯৮/২ (রোহিত শর্মা ৫২, শুভম গিল ৩১, চেতেশ্বর পুজারা ৯*, আজিঙ্কা রাহানে ৪*)।
চতুর্থ দিন শেষে এখনও ৩০৯ রানে পিছিয়ে ভারত।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর...

এনএএন টিভি লাইভ

%d bloggers like this: