fbpx
সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০১:৩৮ অপরাহ্ন

ক্রিকেটে এ ধরনের আবর্জনার কোনো স্থান নেই: লক্ষণ

অনলাইন
  • আপডেট টাইমঃ সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ১০ বার পঠিত
NAN TV

বর্ণবাদের মতো ন্যক্কারজনক ঘটনার সর্বশেষ সাক্ষী হলো ভারত-অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট।

সিডনিতে চতুর্থ দিন বর্ণবাদী মন্তব্যের শিকার হয়েছেন ভারতের সিমার জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ। তাদের অশ্রাব্য ভাষায় গালাগাল করেছেন অস্ট্রেলিয়ার সমর্থকরা।

ওই ঘটনায় অভিযুক্ত ছয় দর্শককে মাঠ থেকে বের করে দিয়েছে পুলিশ।

ম্যাচের জয়-পরাজয়ের বিষয়কে ছাপিয়ে বর্ণবাদের বিষয়টিই এখন গণমাধ্যমের শিরোনামে। সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে তোলপাড় চলছে।

সিরিজ বয়কট করে অস্ট্রেলিয়া থেকে অজিঙ্কা রাহানেদের দেশে ফিরে আসার দাবি জানাচ্ছেন অনেক ভারতীয়।

এমন পরিস্থিতিতে বিষয়টি নিয়ে টুইট করেছেন ভারতের টেস্ট দলের সাবেক তারকা ভিভিএস লক্ষ্ণণ।

রোববার এক টুইটে তিনি লেখেন, খুবই দুর্ভাগ্যজনক সিডনিতে যা ঘটে গেল। ক্রিকেটে এ ধরনের আবর্জনার কোনো স্থান নেই। কেউ যদি ম্যাচ না দেখে অসম্মানজনক কাণ্ড করে বেড়ায়, তার এখানে আসা উচিত নয়। এতে করে পরিবেশটাই নষ্ট হয়।

প্রসঙ্গত বর্ণবাদের ওই ঘটনাটি ঘটে রোববার চা পানের বিরতিতে যাওয়ার আগে। ফাইন লেগে বাউন্ডারিতে দাঁড়িয়ে ফিল্ডিং করছিলেন পেসার সিরাজ। তখনই তাকে বাজে মন্তব্য করেন অস্ট্রেলিয়ার দর্শকরা। পরে সিরাজ বিষয়টি অধিনায়ক অজিঙ্কা রাহানেকে বলেন।

ভারতীয় অধিনায়ক তখন দৃষ্টি আকর্ষণ করেন দুই আম্পায়ারের। মাঠের আম্পায়াররা তখন বিষয়টি ম্যাচ রেফারিকে জানান। দ্রুত অ্যাকশন নেন রেফারি। সিরাজের দেখানো জায়গা থেকেই পরে ওই ছয় দর্শককে মাঠ থেকে বের করে দেয় নিউ সাউথ ওয়েলস পুলিশ।

বিষয়টিতে দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সংশ্লিষ্ট ঘটনায় শাস্তির বিষয়টি পরিপূর্ণভাবে নিশ্চিত করা হবে বলে ভারতীয় বোর্ডকে আশ্বস্ত করে তারা।

তথ্যসূত্র: টুইটার

নিউজটি শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর...

এনএএন টিভি লাইভ

%d bloggers like this: