fbpx
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০২:২০ পূর্বাহ্ন

হোঁচট খেয়েও কোয়ার্টারে নোভাক জোকোভিচ

অনলাইন
  • আপডেট টাইমঃ মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৯ বার পঠিত

ইতিহাস তৈরির আশায় যুক্তরাষ্ট্র ওপেনে নামা নোভাক জোকোভিচের সফর সম্পূর্ণ মসৃণ কাটেনি। গত তিন রাউন্ডে ধাক্কা খেলেও ম্যাচ জিতে বছরের চতুর্থ গ্র্যান্ড স্লাম জেতার স্বপ্ন জিইয়ে রেখেছিলেন জোকোভিচ। চতুর্থ ওয়াইল্ড কার্ড হিসাবে টুর্নামেন্ট খেলার সুযোগ পাওয়া জেনসন ব্রুক্সবির বিরুদ্ধেও একই ছবি ধরা পড়ল।

প্রথম সেটে অবিশ্বাস্যভাবে বিশ্বের এক নম্বর তারকাকে ১-৬ ব্যবধানে উড়িয়ে দিয়ে আর্থার অ্যাশে ফের একবার নক্ষত্রপতনের ইঙ্গিত দিচ্ছিলেন ব্রুক্সবি। যুক্তরাষ্ট্র তারকার সঙ্গী হিসেবে ছিল সমর্থকদের সাপোর্ট। তবে ম্যাচ গড়ালে জকোভিচ প্রমাণ করলেন কেন তিনি বিশ্বের এক নম্বর। প্রথম সেট হেরে চেনা ছন্দে ফেরার পর সমর্থকদের উদ্দেশ্য করে হুঙ্কার ও ২০ বছরের তরুণের দিকে তাকানোই প্রমাণ করে দিচ্ছিল প্রথম সেট হারের মাশুল জোকোভিচ সুদে আসলে তুলে আদায় করে নিতে বদ্ধপরিকর।পরের তিন সেটেই আমেরিকান তরুণের প্রথম সার্ভ ব্রেক করেই মনোবলে আঘাত হানতে সক্ষম হন ‘জোকার’। ফলাফল যা হওয়ার তাই। ৬-৩, ৬-২, ৬-২ ব্যবধানে নাগাড়ে তিন সেট জিতে একচ্ছত্রভাবে সর্বোচ্চ ২১তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের দিকে আরও এক পা এগিয়ে গেলেন সার্বিয়ান তারকা।

প্রসঙ্গত, ব্রুক্সবির পরাজয়ের সঙ্গে সঙ্গে যুক্তরাষ্ট্র ওপেনে আমেরিকান প্রতিনিধিত্বও শেষ হয়ে গেল। ১৮৮০ সালের পর এই প্রথম আয়োজক দেশের পুরুষ বা মহিলা কোন টেনিস খেলেয়াড়ই টুর্নামেন্টের শেষ আটে জায়গা করে নিতে ব্যর্থ হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর...

এনএএন টিভি লাইভ

%d bloggers like this: